ফেব্রুয়ারি ২২, ২০২৪ ৭:০৮ পূর্বাহ্ণ || ডেসটিনেশন বাংলা
Home » Post » খুলেছে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্রের বন্ধ দুয়ার

খুলেছে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্রের বন্ধ দুয়ার

সাড়ে চার মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে খুলেছে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্রের বন্ধ দুয়ার। আর তাই দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাহাড়ি এ জনপদে আসতে শুরু করেছেন ভ্রমণপিপাসুরা।

ঢাকা থেকে ঘুরতে আসা মো. আবু সাঈদ বলেন, করোনা পরিস্থিতির কারণে আমরা দীর্ঘদিন গৃহবন্দি ছিলাম। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ায় প্রাকৃতিক সৌন্দর্য দেখতে এখানে চলে এলাম। অনেকদিন পরে হলেও ঘর থেকে বের হয়ে স্বস্তি পেলাম।

তবে, পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্ব দিয়েছে কর্তৃপক্ষ। মাস্ক না পরলে করে কাউকে পর্যটন কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝরনা, হর্টিকালচার সেন্টার ও মায়াবিনী লেকসহ প্রতিটি পর্যটন কেন্দ্র সরকারি ঘোষণার পরপরই প্রস্তুতি সম্পন্ন করে। দীর্ঘ সময় ধরে বন্ধের পর পর্যটকবাহী পরিবহনগুলোর চালক-শ্রমিকদের মধ্যে প্রাণের সঞ্চার হয়।

পর্যটন কেন্দ্রটির কফি হাউস ও জুস কর্নারের ব্যবস্থাপক মো. সাদেকুর রহমান বলেন, পর্যটন কেন্দ্র খুলে দেয়ার পর প্রথম দিনে পর্যটকদের উপস্থিতি খুব একটা ছিল না। তবে ধীরে ধীরে পর্যটকদের উপস্থিতি বাড়তে পারে।

আলুটিলা পর্যটন কেন্দ্রের তত্ত্বাবধায়ক চন্দ্রকিরণ ত্রিপুরা জানান, করোনার প্রভাবে হোঁচট খায় পাহাড়ের পর্যটন শিল্প। এতে মোটা অংকের আর্থিক ক্ষতির মুখে পড়ে এ খাত। পর্যটন কেন্দ্র খুলে দেয়ার পর প্রথম দিনে পর্যটকদের উপস্থিতি আশানুরূপ না হলেও আশা করছি ধীরে ধীরে এ সংখ্যা বাড়বে।

error: Content is protected !!