মার্চ ২৯, ২০২৪ ৪:৩৬ অপরাহ্ণ || ডেসটিনেশন বাংলা
Home » Post » দেশের বাজারে এলো অপো এফ২১ প্রো ফাইভজি

দেশের বাজারে এলো অপো এফ২১ প্রো ফাইভজি

বাংলাদেশের বাজারে আজ অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটি উন্মোচনের ঘোষণা দিয়েছে। অপো এফ২১ প্রো ফাইভজিতে ব্যবহার করা হয়েছে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন ও প্রথম ডুয়াল অরবিট লাইটস। বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট ও সেলফি এইচডিআর ইমেজ ফিচারসহ ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি ৬ এনএম মোবাইল প্ল্যাটফর্ম। যার মাধ্যমে ব্যবহারকারীরা বৈচিত্র্যপূর্ণ লাইফস্টাইলের রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করতে পারবেন।

এফ সিরিজের স্লিক ও কমপ্যাক্ট ডিজাইনের ধারাবাহিকতায় এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি দুটি ভিন্ন রঙে-রেইনবো স্পেকট্রাম ও কসমিক ব্ল্যাক পাওয়া যাচ্ছে। এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটিতে অপোর ডুয়াল অরবিট লাইট নিয়ে আসা হয়েছে, যা দুটি মেইন ক্যামেরার পেছনে সুন্দরভাবে একত্রিত। ডুয়াল অরবিট লাইটগুলো বিভিন্ন পরিস্থিতির ওপর নির্ভর করে ইলেক্ট্রনিক ব্লু, লাইট ব্লু, সায়ান ব্লু ও বেবি ব্লতে আলোকিত হয় বা জ্বলজ্বল করে।

এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম রয়েছে। ডিভাইসটি ৬এনএম প্রসেস দিয়ে তৈরি করা হয়েছে। ডিভাইসটি ভিওএলটিই বা ভয়েস ওভার এলটিই প্রযুক্তি সম্পন্ন, যার ফলে এটি ব্যবহারকারীরা ভয়েস কোয়ালিটির ক্ষেত্রে কোনো সমস্যার মুখোমুখি হবেন না; বরং নেটওয়ার্কের মাধ্যমে তারা একই সাথে ভয়েস এবং ডাটা সেন্ড করতে পারবেন।

এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল হাই-রেজ্যুলেশনের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়াও, ডিভাইসটিতে রয়েছে বেশ কিছু অসাধারণ ইমেজিং ফিচার। ডিভাইসটিতে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট রয়েছে, এর সাহায্যে ব্যবহারকারীরা হাই-এন্ড ডিএসএলআর ক্যামেরার মতো ছবি তুলতে পারবেন। মৃদু আলো ও ব্যাকলিট পরিবেশে ডিভাইসটির সেলফি এইচডিআর প্রযুক্তি স্পষ্ট ছবি তুলতে পারে।

ফোনটিতে রয়েছে ৬০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৪ ইঞ্চি পাঞ্চ হোল অ্যামোলেড এফএইচডি+ডিসপ্লে, যা ব্যবহারকারীদের কনটেন্ট উপভোগের চমৎকার অভিজ্ঞতা দিবে। এ ডিভাইসটিতে রয়েছে ৪ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা ও ৩৩ ওয়াট সুপাভুক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, যা দিয়ে মাত্র ৩৩ মিনিটের মধ্যে ডিভাইসটি ফুল চার্জ দেয়া যাবে।

এফ২১ প্রো ফাইভজিতে ৮জিবি র্যাম ও ১২৮ রম রয়েছে। অপো’র র্যাম সম্প্রসারণ প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে থাকা ৮জিবি র্যামের পাশাপাশি আরও ১৩জিবি সম্পৃক্ত করা যাবে। এমন সুবিধার কারণে কোনও ঝামেলা ছাড়াই একাধিক অ্যাপ একসাথে চালানো যাবে।

এফ২১ প্রো ফাইভজি হলো প্রথম স্মার্টফোনগুলোর মধ্যে একটি যা টিউভি এসইউডি ৩৬ মাসের ফ্লুয়েন্সি সার্টিফিকেশনে শীর্ষ-স্তরের এ রেটিং পেয়েছে। দুই বা তিন বছরের ব্যবহারের ওপর ভিত্তি করে ইলেকট্রনিক ডিভাইসের ক্রমাগত সাবলীলতা মূল্যায়ন করা হয়।

কালারওএস ১২ এয়ার জেসচার ব্যবহারকারীদের ফোনকলের উত্তর, মিউট কল ও হাতে রেখে পেজ স্ক্রল করতে সাহায্য করবে। ডিভাইসটির অন্যান্য ফিচার ব্যবহারকারীদের নিরবচ্ছিন্ন ও সহজে ফোন ব্যবহারের অভিজ্ঞতা দেবে।

সম্পূর্ণ নতুন এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে ৩৭,৯৯০ টাকা। ডিভাইসটি প্রি-অর্ডার শুরু হবে ২ জুন থেকে এবং ফার্স্ট সেল শুরু হবে ৮ জুন।

error: Content is protected !!