ফেব্রুয়ারি ২২, ২০২৪ ৮:২৮ পূর্বাহ্ণ || ডেসটিনেশন বাংলা
Home » Post » ইন্টারনেট ছাড়াই গুগল ড্রাইভ ব্যবহারের সুবিধা আনল গুগল

ইন্টারনেট ছাড়াই গুগল ড্রাইভ ব্যবহারের সুবিধা আনল গুগল

https://destinationbangla.com/

ইন্টারনেট ছাড়াই গুগল ড্রাইভ ব্যবহারের সুবিধা আনল গুগল। ফলে এখন ফোন বা কম্পিউটারে ইন্টারনেট না থাকলেও সমস্যা নেই। এখন থেকে অফলাইনেও গুগল ড্রাইভে রাখা নথি বা ছবি খুলে দেখা যাবে। সদ্য প্রকাশিত একটি ব্লগ পোস্টে এ কথা জানিয়েছে টেক জায়েন্ট প্রতিষ্ঠানটি।

সাধারণত প্যান কার্ড, ভোটার কার্ড বা ড্রাইভিং লাইসেন্সের মতো ব্যক্তিগত নথি, অফিসের কাজের পিডিএফ ফাইল ছাড়াও গুরুত্বপূর্ণ গুগল ড্রাইভে রাখা হয়। যাতে দরকারের সময়ে তা ঝটপট দেখে নেওয়া যায়। কিন্তু ডিজিটাল নথির ক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা হল,  ইন্টারনেট ছাড়া ব্যবহারের উপায় নেই। অনেক সময়ে প্রত্যন্ত এলাকায় নেটওয়ার্কের অভাবে সমস্যায় পড়তে হয়।

এ সমস্যা সমাধানেই গুগল নতুন প্রযুক্তি নিয়ে এলো। এ নিয়ে গুগল জানিয়েছে, এখন থেকে অফলাইনেও গুগল ড্রাইভে দেখা যাবে পিডিএফ ফাইল, অফিসের নথি।

গুগল আরও জানিয়েছে, ড্রাইভে ডিজিটাল ফাইল শুধু সেভ করলেই এই সুবিধা পাওয়া যাবে না। ইন্টারনেট বন্ধ থাকা অবস্থায় গুগল ড্রাইভে ডিজিটাল নথি দেখতে গেলে সংশ্লিষ্ট নথিতে ‘রাইট ক্লিক’ করে ‘অ্যাভেলেবল অফলাইন’ অপশনটিতে ‘ক্লিক’ করতে হবে।

২০১৯ সাল থেকেই এই নয়া প্রযুক্তির মহড়া চালিয়েছে গুগল। বহু গ্রাহকই অংশ নিয়েছিলেন ওই মহড়ায়। তাতে সাফল্য আসার পর এবার সর্বসাধারণের জন্য নিয়ে আসা হল এই প্রযুক্তি।

error: Content is protected !!