এপ্রিল ১২, ২০২৪ ১০:৫৪ অপরাহ্ণ || ডেসটিনেশন বাংলা
Home » Post » নিয়ম ভাঙায় বিশ্বকাপ থেকে বাদ ইংলিশ আম্পায়ার

নিয়ম ভাঙায় বিশ্বকাপ থেকে বাদ ইংলিশ আম্পায়ার

করোনাভাইরাসের মধ্যে বিশ্ব ক্রিকেটের আসর। নিরাপত্তার সর্বোচ্চ প্রয়োগের মধ্যে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছে আইসিসি। এতো কড়াকড়ির মধ্যেও সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙেছিলেন ইংল্যান্ডের আম্পায়ার মাইকেল গফ। এজন্য শুরুতে তাকে ৬ দিনের জন্য নিষিদ্ধ করেছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। তবে শাস্তির মেয়াদ কাটিয়ে গফের আর মাঠে ফেরা হচ্ছে না।

আইসিসি এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আর আম্পায়ারিং করতে দেখা যাবে না গফকে। বিজ্ঞপ্তিতে আইসিসি উল্লেখ করেছে, ‘আইসিসি নিশ্চিত করছে, জৈব সুরক্ষা বলয় ভাঙায় মাইকেল গফ বিশ্বকাপের চলতি আসরে আর কোনো ম্যাচেই দায়িত্ব পালন করবেন না।’

কাউকে না জানিয়ে জৈব সুরক্ষা বলয়ের আওতাভুক্ত হোটলের বাইরে যাওয়ায় গফকে ৬ দিন নিষিদ্ধ করে আইসিসি। তখন জানানো হয়, ৬ দিনে সবগুলো করোনা পরীক্ষায় নেগেটিভ থাকলে তিনি পরবর্তী ম্যাচগুলোতে কাজ করার সুযোগ পাবেন। সে হিসেবে আজ (বৃহস্পতিবার) আবুধাবিতে শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে ফেরার কথা ছিল এই ইংলিশ আম্পায়ারের।

চলতি বিশ্বকাপ আসরে ৮টি ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন মাইকেল গফ। ৪টি ম্যাচে দায়িত্ব পালন করলেও বাকি ৪টি ম্যাচ পরিচালনা না করেই বিশ্বকাপ থেকে চলে যেতে হচ্ছে তাকে।

error: Content is protected !!