মার্চ ২৯, ২০২৪ ১২:১১ পূর্বাহ্ণ || ডেসটিনেশন বাংলা
Home » Post » দাম্পত্য জীবন ভাঙনের মুখে ? কি করে বুঝবেন ?

দাম্পত্য জীবন ভাঙনের মুখে ? কি করে বুঝবেন ?

আমাদের মধ্যে অনেকের ধারণা, তৃতীয় ব্যক্তির কারণেই দাম্পত্য জীবনে ঝামেলা হয়ে থাকে। কিন্তু সবসময় এই ধারনা ঠিক নয়। দাম্পত্য জীবনে সমস্যা শুধু তৃতীয় ব্যক্তির কারণে নয়, অনেক সময় নিজেদের কারণেও হয়ে থাকে। যা আমরা বুঝে উঠতে পারি না।  তাই এগুলো নিয়ে সবার সচেতন থাকা উচিত। আজ জানাবো, যে ৫ লক্ষণে বুঝবেন আপনার দাম্পত্য জীবন ভাঙনের মুখে-

>> আস্থার অভাব

বিশ্বাস যেকোন সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ উপাদান। যদি এটির অভাব হয়ে থাকে তাহলে এটি একটি খারাপ লক্ষণ। যদি আপনার সঙ্গী আপনাকে সন্দেহ করে তাহলে বুঝবেন সম্পর্কে আস্থার অভাব রয়েছে।

>> যোগাযোগের অভাব

যেকোনো সম্পর্কের ক্ষেত্রে যোগাযোগ গুরুত্বপূর্ণ। যখন এটির অভাব হয়, তখন বুঝতে তবে আপনার সম্পর্কে সব কিছু ঠিকঠাক নেই। যদি সঙ্গী আপনার সঙ্গে কথা বলতে অনীহা প্রকাশ করে থাকেন কিংবা কথা বলার সময় তা তর্ক কিংবা ঝগড়াতে পরিণত হয় তাহলে বুঝতে হবে আপনার সম্পর্ক ঝুঁকিতে আছে।

>> বিশ্বাসঘাতকতা

প্রতারণা একটি বিবাহ ধ্বংস করার প্রধান কারণ হতে পারে। যদি আপনার সঙ্গী কোনো কারণে আপনাকে ধোকা দেয় তাহলে তাকে বিশ্বাস করা কিংবা তার সঙ্গে থাকা কঠিন হয়ে পড়ে। এই ধরনের ঘটনা ঘটে থাকলে সম্পর্ক টিকিয়ে রাখা একটি কঠিন কাজ হয়ে দাঁড়ায়।

>> অন্তরঙ্গতার অভাব

শারিরীক কিংবা মানসিক দুই ধরনের অন্তরঙ্গতাই একটি সম্পর্কের জন্য জরুরি। এটি কমতে থাকা কোনো ভালো লক্ষণ নয়। এই বিষয়ে সবসময় সতর্ক থাকা উচিত। তাই নিজেদের মধ্যে বেশি বেশি সময় কাটানোর অভ্যাস করুন।

>> অবহেলা

অবহেলা কোনো সম্পর্কের জন্য ভালো নয়। যদি আপনার সঙ্গী আপনার প্রতি যত্নশীল না হয়। আপনি কী করছেন না করছেন এসবের কোনো খেয়াল না রাখে তাহলে বুঝতে হবে আপনার সম্পর্ক ঠিক দিকে যাচ্ছে না।

error: Content is protected !!