রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন চায় বাংলাদেশ

বাংলাদেশ শিরোনাম

রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে টেকসই সমর্থনের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

বোরবার (২৬ জুন) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব ঢাকায় সফররত ইউএনডিপি, ইউএনএফপিএ, ইউএনওপিএস-এর কার্যনির্বাহী বোর্ডের প্রতিনিধি দলেও সঙ্গে এক বৈঠকে এ আহ্বান জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ইউএনডিপি, ইউএনএফপিএ, ইউএনওপিএস-এর কার্যনির্বাহী বোর্ডের প্রতিনিধি বর্তমানে ঢাকা সফরে রয়েছেন। রোববার মধ্যাহ্নভোজের আয়োজন করেন পররাষ্ট্রসচিব। সেখানে তারা বিভিন্ন বিষয়ে আলাপ করেন।

মাসুদ বিন মোমেন বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতিতে জাতিসংঘের উন্নয়ন ব্যবস্থার (ইউএনডিএস) অব্যাহত, সমন্বিত এবং বর্ধিত ভূমিকার ওপর জোর দেন। নির্বাহী বোর্ডের সভাপতি ও সদস্যরা বাংলাদেশের উন্নয়ন ও প্রবৃদ্ধির ভূয়সী প্রশংসা করেন।

পররাষ্ট্রসচিব রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের প্রচেষ্টার বিষয়ে প্রতিনিধি দলের কাছে বিস্তারিত তুলে ধরেন।

জানা যায়, প্রতিনিধি দলে ছিলেন নির্বাহী বোর্ডের সভাপতি, রাষ্ট্রদূত এবং জাতিসংঘের নেদারল্যান্ডসের স্থায়ী প্রতিনিধি ইয়োকা ব্রান্ডট। এ ছাড়া সদস্যদের মধ্যে সুইডেন, বুলগেরিয়া, গুয়াতেমালার স্থায়ী প্রতিনিধি, কেনিয়ার উপ-স্থায়ী প্রতিনিধি, জাতিসংঘ সচিবালয়ের প্রতিনিধি এবং বাংলাদেশে জাতিসংঘ সংস্থার প্রতিনিধিরাও ছিলেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব ও পশ্চিম) মাশফি বিনতে শামস ও শাব্বির আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

কার্যনির্বাহী বোর্ডের প্রতিনিধি দল আগামী বৃহস্পতিবার (৩০ জুন) পর্যন্ত বাংলাদেশ সফরে থাকবেন।

শেয়ার করলে অনুপ্রাণিত হবো...।

Comments

comments